February 20, 2020
  • বঙ্গবন্ধুর সমাধিতে ভারতীয় হাই কমিশনারের শ্রদ্ধা
  • চীন ফেরত কারো শরীরেই করোনার অস্তিত্ব মেলেনি
  • বিটিআরসিকে ৫৭৫ কোটি টাকা পরিশোধ করতে প্রস্তুত গ্রামীণফোন
  • সিরীয়-তুর্কি বাহিনীর ব্যপক সংঘর্ষ, ৩৯ সেনা নিহত
  • বিএনপির হরতাল কার্যকর করার শক্তি নেই: শমসের মবিন
  • সূচকের উত্থানে লেনদেন
  • ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী
  • ফলাফল আসছে: উত্তরে আতিক, দক্ষিণে তাপস এগিয়ে
  • সিটি নির্বাচন সুষ্ঠু হচ্ছে, কোন অভিযোগ পাওয়া যায়নি: সিইসি
  • আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি অভিযোগ

ফলাফল আসছে: উত্তরে আতিক, দক্ষিণে তাপস এগিয়ে

swaa
বাংলার নিউজ ডট কমঃ ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনের ফলাফল বিভিন্ন কেন্দ্র থেকে প্রকাশ করা শুরু হয়েছে। বিকাল সাড়ে চারটা থেকেই বিভিন্ন কেন্দ্রে ফলাফল প্রকাশিত হয়। ১৩১৮ কেন্দ্রের মধ্যে ২৫০কেন্দ্রেরপ্রাপ্ত ফলাফলে ঢাকা উত্তরে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম ৭৫হাজার ৫৭৩ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। আর বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন ৫৪হাজার ৯৭৪ ভোট।

এদিকে ঢাকা দক্ষিণ সিটিতে ১১৫০ কেন্দ্রের মধ্যে ২৭১ কেন্দ্রেরপ্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ২লাখ ৭৮হাজার ১৯৩ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। আর বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন পেয়েছেন ১ লাখ ৪২হাজার ৯৭৫ ভোট।

জানা গেছে, সব পোলিং এজেন্টের উপস্থিতিতে ফলাফল প্রকাশ করা হচ্ছে। ফলাফলের প্রিন্ট কপি প্রত্যেক প্রার্থীর এজেন্টের কাছে দেয়া হচ্ছে। প্রত্যেক কেন্দ্র থেকেই ফলাফল ঘোষণা করা হবে। পরে কেন্দ্র থেকে সেই ফলাফল রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হবে।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। এবার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হওয়ায় দ্রুত ভোটের ফলাফল পাওয়া যাচ্ছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এর মধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ জন এবং নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। উত্তরে মোট ভোটকেন্দ্রে ১ হাজার ৩১৮। মোট সাধারণ ওয়ার্ড ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৮টি। এ ছাড়াও ভোটকক্ষ রয়েছে ৭৫৪টি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এদের মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। এ ছাড়াও ভোটকক্ষের সংখ্যা রয়েছে ৮৭৬টি।

ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ৫০ হাজার সদস্য মোতায়েন করেছে ইসি। এদের মধ্যে ভোটকেন্দ্রের নিরাপত্তা রক্ষায় পুলিশ ও আনসার নিয়োজিত রয়েছে এবং বিজিবি, র‌্যাব ও নৌ-পুলিশ নির্বাচনী এলাকার নিরাপত্তা নিশ্চিত করে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন বাহিনী বৃহস্পতিবার সকাল থেকেই ভোটের দায়িত্বে নিজ নিজ সদস্যদের নির্দিষ্ট জায়গায় মোতায়েন করে।

টানা ২০ দিন প্রচারণা শেষে নির্বাচনী বিধি অনুযায়ী বৃহস্পতিবার রাত ১২টায় সকল প্রকার প্রচারণা শেষ হয়েছে। ভোট উপলক্ষে রাজধানীতে ইতোমধ্যে মোটরসাইকেল চলাচল বন্ধ হয়েছে। শুক্রবার রাত ১২টা থেকে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়াও শুক্রবার রাত ১২টা থেকে আজ রাত ১২টা পর্যন্ত নৌ চলাচলও বন্ধ থাকবে।

বিভাগ - : জাতীয়

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন