February 29, 2020
  • জমে উঠেছে বইমেলা
  • সর্বত্র বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করব: মেয়র তাপস
  • বিএনপি গণমানুষের রাজনীতি করতে ব্যর্থ: তথ্যমন্ত্রী
  • ঢাবিতে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালিত
  • ট্রাম্পের সাবেক উপদেষ্টা স্টোনের ৪০ মাসের জেল
  • বঙ্গবন্ধুর সমাধিতে ভারতীয় হাই কমিশনারের শ্রদ্ধা
  • চীন ফেরত কারো শরীরেই করোনার অস্তিত্ব মেলেনি
  • বিটিআরসিকে ৫৭৫ কোটি টাকা পরিশোধ করতে প্রস্তুত গ্রামীণফোন
  • সিরীয়-তুর্কি বাহিনীর ব্যপক সংঘর্ষ, ৩৯ সেনা নিহত
  • বিএনপির হরতাল কার্যকর করার শক্তি নেই: শমসের মবিন

‘দেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে’

pmll5
বাংলার নিউজ ডট কমঃ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জন্মলগ্ন থেকেই মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে আওয়ামী লীগ এবং দেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরেই এসেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়।

শুক্রবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম সম্মেলনের প্রথম দিনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনস্থলে প্রবেশ করছেন নেতাকর্মীরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, মানুষকে কিছু দিয়েছে। অসহায় মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য বঙ্গবন্ধু কাজ করে গেছেন।

তিনি বলেন, যারা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন, তাদের শ্রদ্ধা করি। এই দল ক্ষমতার আলিঙ্গন থেকে প্রতিষ্ঠিত কোনো দল নয়, জনগণের ভেতর থেকে প্রতিষ্ঠিত দল।

আওয়ামী লীগের সম্মেলনস্থলে প্রবেশের দীর্ঘ লাইন

প্রধানমন্ত্রী বলেন, এদেশের মানুষ ছিল দারিদ্র্য সীমার নিচে। তারা এক বেলা খেতে পেত না। ছিল গৃহহারা। শিক্ষার কোনো ব্যবস্থা ছিল না। ছিল শোষিত-বঞ্চিত। তাদের কীভাবে মুক্তি দেবেন, এটাই ছিল জাতির পিতার একমাত্র লক্ষ্য। এ জন্য তিনি দেশ স্বাধীন করেছিলেন। মানুষ তার ডাকে সাড়া দিয়েছেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, নীতি আদর্শের কারণে আওয়ামী লীগকে কেউ ধ্বংস করতে পারেনি।আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার চেষ্টা পাকিস্তান আমল থেকেই। জাতির পিতার হাতে গড়া বলেই এই দলকে কেউ ধ্বংস করতে পারেনি।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে নানা সাজে এসেছেন নেতাকর্মীরা

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই উপমহাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন।

শুক্রবার বিকেল ৩ টা ৫মিনিটে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরআগে তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয়।

দুইদিনের এবারের জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের স্লোগান হচ্ছে, ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’।

সম্মেলনের কাউন্সিল অধিবেশন শনিবার সকাল ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।

জাতীয় সম্মেলনে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা

সম্মেলনে সারাদেশ থেকে আগত প্রায় ৭ হাজার কাউন্সিলর এবং ১৫ হাজার ডেলিগেটসহ ৫০ হাজার নেতাকর্মী ও আমন্ত্রিত অতিথি অংশ গ্রহণ করছেন।

১৯৪৯ সালের ২৩ জুন রোজ গার্ডেনে জন্ম আওয়ামী লীগের। এখন ঐতিহ্যবাহী এই দলটির বয়স ৬৭ বছর। এ পর্যন্ত দলটির ২০টি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এর আগে দুই দিনব্যাপী বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়। সম্মেলনে শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বিভাগ - : জাতীয়

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন