June 2, 2020
  • এসএসসি-সমমানের ফল প্রকাশ
  • ধাপে ধাপে খোলা হবে সকল শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী
  • জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ শিক্ষার্থী
  • সুস্থ হওয়ার ৬ মাস পর আবার আক্রান্ত হতে পারেন করোনায়!
  • ডেল্টা হসপিটালের কাট অফ প্রাইস ১১ টাকা
  • নাসিমা সুলতানা স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক
  • ৫০ লাখ পরিবার বৃহস্পতিবার থেকে নগদ অর্থ পাবে
  • প্রধানমন্ত্রী সঠিক সিদ্ধান্ত নিয়েছেন: ওবায়দুল কাদের
  • সরকারি চাকরিজীবীদের জন্য ১৩ নির্দেশনা
  • দেশে করোনায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ১৯, আক্রান্ত ১১৬২

কিছু ‘বিচ্ছিন্ন ঘটনা’ ছাড়া ভোট শান্তিপূর্ণ

rokib67
বাংলার নিউজ ডট কমঃ প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, ‘‘কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পৌর নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।”

বুধবার দিনভর ভোটগ্রহণ শেষে গণনা চলার মধ্যে সন্ধ্যার পর শেরে বাংলা নগরে ইসি সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “দেশের ইতিহাসে প্রথমবার দলীয়ভাবে পৌর ভোট হওয়ায় ভোটারদের বেশ আগ্রহ ছিল। মানুষ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোট দিয়েছে।’’

বিক্ষিপ্ত গোলযোগ এবং জালভোটের অভিযোগের মধ্যে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ২৩৪টি পৌরসভায় ভোটগ্রহণ চলে। চট্টগ্রামের সাতকানিয়ায় সংঘর্ষে একজন নিহত হয়েছে।

সিইসি জানান, অনিয়ম ও নিয়ন্ত্রণ বহির্ভূত কর্মকাণ্ডের জন্য নরসিংদীর মাধবদী পৌরসভায় ভোট (১২ কেন্দ্র) স্থগিত করা হয়েছে। এছাড়া আরও ১৮টি পৌরসভার ৩৮টি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে।

বরুড়ার একটি, চন্দনাইশের তিনটি, কালকিনির দুটি, ভালুকার একটি, চৌমুহনীর ১০টি, জামালপুরের তিনটি, কালিয়ার একটি, কুয়াকাটার একটি, সরিষাবাড়ীর একটি, নগরকান্দার একটি, উলিপুর দুটি, মতলবে একটি, শরীয়তপুরে একটি, বরগুনায় একটি, বেতাগীতে একটি, সৈয়দপুরে চারটি, ঠাকুরগাঁওয়ের তিনটি, যশোর একটি কেন্দ্রে ভোট স্থগিত রয়েছে।

এসব স্থানে পুনঃভোট হবে বলে জানান সিইসি।

ভোটের হার জানতে চাইলে কাজী রকিব বলেন, “গণনা শেষ হওয়ার পর কত ভোট পড়েছে তা জানা যাবে। অনেক এলাকায় খুব ভালো ভোট পড়েছে। আবার কোথাও কোথাও কম ভোট পড়েছে।”

বর্তমান ইসির অধীনে অনুষ্ঠিত আগের নির্বাচনগুলোর তুলনায় এবার সহিংসতা-গোলযোগ কম হয়েছে বলে মনে করেন তিনি।

তিনি বলেন, “আপনারাই তো কোথায় যেন বলেছেন- আগের চেয়ে কম সহিংসতা হয়েছে।” তবে এই ভোট নিয়ে সন্তুষ্টির বিষয়ে সরাসরি বলতে নারাজ সিইসি।

সাংবাদিকদের প্রশ্নের মুখে স্মিত মুখে তিনি বলেন, “সন্তুষ্টির বিষয়টি আপেক্ষিক বিষয়। ইটস মাই জব-উই আর ডুয়িং। আমরা যা করছি, সুষ্ঠুভাবে আর ভালোভাবে করব। এর মূল্যায়ন আপনারাই করবেন।”

সিইসির সঙ্গে সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনার আবু হাফিজ, মো. শাহনেওয়াজ, ইসি সচিব মো. সিরাজুল ইসলাম, অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান ও যুগ্মসচিব জেসমিন টুলী ছিলেন।

উল্লেখ্য, ২৩৪টি পৌরসভায় ভোটগ্রহণ শেষ হয়েছে। এর মধ্যে নরসিংদীর মাধবদী পৌরসভার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বিভাগ - : জাতীয়

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন