August 18, 2019
  • ডেঙ্গু প্রতিরোধে সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান
  • ভার‌তের সা‌বেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মারা গে‌ছেন
  • সুষমা স্বরাজের মৃত্যুতে শেখ হাসিনার গভীর শোক
  • ‘বন্দুকযুদ্ধে’ ২০ মামলার আসামিসহ নিহত ২
  • বিনিয়োগকারী ও গণ মাধ্যমকে দায়িত্বশীল হওয়ার আহবান
  • যুক্তরাষ্ট্রে গুলিবর্ষণের ঘটনায় প্রধানমন্ত্রীর নিন্দা
  • সম্প্রচার খাতে শৃঙ্খলা ফেরাতে কাজ চলছে: তথ্যমন্ত্রী
  • ফখরুলসহ বিএনপির চার নেতাকে আত্মসমর্পণের নির্দেশ
  • ফটোসেশন করলে হবে না, কাজ করুন: ওবায়দুল কাদের
  • মশা মারতে গিয়ে যুবকের মৃত্যু

সুষমা স্বরাজের মৃত্যুতে শেখ হাসিনার গভীর শোক

sosm
বাংলার নিউজ ডট কমঃ ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রভাবশালী নারী এই রাজনীতিকের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বার্তায় সুষমা স্বরাজের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মঙ্গলবার (৬ আগস্ট) বাংলাদেশ সময় রাত পৌনে ১২টার দিকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (এআইআইএমএস) ৬৭ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুষমা স্বরাজ। ২০১৬ সালে তার কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল।

শোক বার্তায় শেখ হাসিনা জানিয়েছেন, সুষমা স্বরাজ বাংলাদেশের ভালো বন্ধু ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশ একজন ভালো বন্ধুকে হারালো।

বাংলাদেশ-ভারতের মধ্যকার সুসম্পর্ক তৈরিতে সুষমা স্বরাজ কাজ করেছেন। ২০১৪ সালে নরেন্দ্র মোদি সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে বাংলাদেশ সফরে এসেছিলেন তিনি। সুষমা স্বরাজ পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে থাকাকালে বাংলাদেশের সঙ্গে ভারতের বহু প্রতীক্ষিত ‘স্থল সীমান্ত’ চুক্তি কার্যকর হয়। এতে ছিটমহলে থাকা মানুষের বন্দিজীবনের অবসান ঘটে।

আন্তর্জাতিক গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, মৃত্যুর ঘণ্টাখানেক আগে সুষমা স্বরাজকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়।

দীর্ঘদিন জাতীয় রাজনীতির সঙ্গে যুক্ত থেকে অটল বিহারী বাজপেয়ী এবং মোদি সরকারের মন্ত্রিসভায় একাধিক মন্ত্রিত্বও সামলেছেন সুষমা। বাজপেয়ী মন্ত্রিসভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী হয়েছিলেন, সামলেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়। বাজপেয়ী পরবর্তী যুগে বিজেপির অন্যতম প্রধান মুখ হিসেবে নিজেকে তুলে ধরেন তিনি। মোদি জমানায় তিনি দায়িত্ব পান পররাষ্ট্র মন্ত্রণালয়ের।

এন‌ডি‌টি‌ভি জানায়, সোমবার (৪ আগস্ট) সন্ধ্যার দি‌কে অসুস্থ বোধ ক‌রেন সা‌বেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। প‌রে প‌রিবা‌রের সদস্যরা তাকে হাসপাতা‌লে নি‌য়ে যান। সেখা‌নে চি‌কিৎসাধীন অবস্থায় হৃদয‌ন্ত্রের ক্রিয়া বন্ধ হ‌য়ে মারা ৬৭ বছর বয়সী এই প্রবীণ রাজনী‌তিক।

তার মৃত্যু‌তে গভীর শোক প্রকাশ ক‌রে‌ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মো‌দি, রাষ্ট্রপ‌তি রামনাথ কো‌বিন্দসহ দেশ‌টির বি‌ভিন্ন দ‌লের নেতারা। তার মৃত্যুর খবর পাওয়ার পরপরই বি‌জেপি নেতা ‌নিতীন গদকরী, রাজনাথ সিং, স্মৃ‌তি ইরা‌নিসহ আরো অনেকেই অল ইন্ডিয়া ইনস্টি‌টিউট অব মে‌ডি‌কেল সা‌য়েন্স হাসপাতা‌লে ছু‌টে যান।

এদিকে মৃত্যুর এক‌দিন আগে সোমবার ভার‌তের রাজ্যসভায় কাশ্মী‌রের বি‌শেষ মর্যাদা-সংক্রান্ত সং‌বিধা‌নের অনু‌চ্ছেদ ৩৭০ বা‌তিল হয়ে যাওয়ার পরপরই টুইটা‌রে দেয়া এক টুইটে প্রধানমন্ত্রী ন‌রেন্দ্র মো‌দির ভূয়সী প্রশংসা ক‌রে‌ছি‌লেন সা‌বেক এই বি‌জে‌পিদলীয় মন্ত্রী।

টুই‌টারে সুষমা স্বরাজ ব‌লেন, ধন্যবাদ প্রধানমন্ত্রী। আপনা‌কে অনেক অনেক ধন্যবাদ। আমার জীবদ্দশায় আজ‌কের দিন‌টি দেখার অ‌পেক্ষায় ‌ছিলাম। সূত্র: এনডিটিভি।

বিভাগ - : জাতীয়

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন