June 17, 2019
  • ওসি মোয়াজ্জেম গ্রেফতার
  • ইন্টারনেটে ভুয়া খবরের শিকার ৮৬ শতাংশ মানুষ
  • যোগ্য কর্মকর্তাদের হাতে নেতৃত্ব দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
  • রবিবার মধ্যরাতে পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনের প্রচার শেষ
  • ক্যাম্প থেকে পালিয়ে গ্রামে গ্রামে ঢুকে পড়ছে রোহিঙ্গারা
  • ‘আরো আড়াই লাখ মেট্টিক টন ধান কিনবে সরকার’
  • আজ জাতীয় শিশু পুরস্কার-২০১৯ প্রদান করবেন রাষ্ট্রপতি
  • বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন শুরু আজ
  • সূচকের পতনে চলছে লেনদেন
  • ১৯ জেলায় নতুন জেলা প্রশাসক

নরেন্দ্র মোদিকে বিশ্ব নেতাদের অভিনন্দন

mmoodi
বাংলার নিউজ ডট কমঃ লোকসভা নির্বাচনে বিপুল জয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাচ্ছেন বিশ্ব নেতারা। বৃহস্পতিবার (২৩ মে) আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার আগ থেকেই তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বার্তা পাঠাতে থাকেন যুক্তরাষ্ট্র, ইসরায়েল, চীন, রাশিয়াসহ বিভিন্ন দেশের প্রধানরা।

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন। ট্রাম্প তার অভিনন্দন বার্তায় বলেন, নরেন্দ্র মোদির সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে। তার আবার জয় পাওয়ায় আমেরিকার সঙ্গে ভারতের আরও সম্পর্ক গভীর হবে।

এদিকে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিফোন করে অভিনন্দন জানিয়েছেন নরেন্দ্র মোদিকে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদিকে ফোন করে ১৭তম লোকসভা নির্বাচনে জয়ের জন্য অভিবাদন জানান। বাংলাদেশের সরকার, জনগণ, আওয়ামী লীগ ও নিজের পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী অভিনন্দন জানান।

পাঁচ মিনিটের ফোনালাপে শেখ হাসিনা বলেন, ভারতের জনগণ আপনার ওপর যে আস্থা ও বিশ্বাস স্থাপন করেছে এই বিশাল জয়ে তারই প্রতিফলন ঘটেছে। বিজেপির এই বিজয়কে ঐতিহাসিক আখ্যা দিয়ে শেখ হাসিনা বলেন, এই বিজয়ে দক্ষিণ এশিয়ার জনগণ আনন্দিত হবেন এবং এই অঞ্চলের মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

নরেন্দ্র মোদির সুস্বাস্থ্য কামনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানান বলেও উল্লেখ করেন ইহসানুল করিম।

এর আগে এক বার্তায় নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের রবীশ কুমার বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু টুইট বার্তায় শুভেচ্ছা জানান মোদিকে। সেই সঙ্গে ভারত এবং ইসরায়েলের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক আরও মজবুত হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

বিজেপির এই বিপুল জয়ের জন্য নরেন্দ্র মোদির পাশাপাশি বিজেপিকেও শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ফোন বা টুইট নয়, টেলিগ্রামের মাধ্যমে মোদিকে এই শুভেচ্ছা জানান তিনি। দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর আসনে বসার আগে চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের শুভেচ্ছাবার্তাও পেয়েছেন মোদি।

এদিকে, পাকিস্তানের প্রধানামন্ত্রী ইমরান খান পিছিয়ে নেই, তিনিও টুইট করে জানিয়েছেন অভিনন্দন। তিনি টুইট করে লিখেছেন, বিজেপি ও তার সহযোগী দল ভোটে জয়লাভ করার জন্য আমি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাচ্ছি। দক্ষিণ এশিয়ার পরিস্থিতি শান্ত করার জন্য এবং এই এলাকার সমৃদ্ধির জন্য আমি তার সঙ্গে কাজ করতে চাই।

তার সঙ্গে এই অঞ্চলের শান্তি প্রতিষ্ঠায় কাজ করতে চাই। তিনি দেশটির জনগণকেও ধন্যবাদ জানান।

মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের দক্ষিণের দ্বীপরাষ্ট্রের প্রধানও। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে মোদিকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি দুজনে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার প্রত্যাশাও ব্যক্ত করেছেন।

মোদির জয় নিশ্চিত হতেই তাকে ফোন করেছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ায় তিনিও মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন।

বিপুল ভোটে জয়ের পর সার্কভুক্ত দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের কাছ থেকেও শুভেচ্ছা বার্তা পাচ্ছেন মোদি। নেপালের প্রধানমন্ত্রী কে পি অলি লোকসভা নির্বাচনে বিপুল জয়ের জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছেন। মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন ভুটানের রাষ্ট্রপ্রধানও। দেশটির রাজা জিগমে খেসার নামগয়েল ওয়াংচুক মোদিকে ফোন করে জয়ের জন্য শুভেচ্ছা জানান।

আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির শুভেচ্ছাও পেয়েছেন নরেন্দ্র মোদি। এ রায়ের জন্য ভারতবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভারত-আফগানিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

আর এ জয়ের ফলে এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ধন্যবাদ ভারত। আমাদের জোটকে জয়ী করার জন্য ধন্যবাদ। ভারতের সব জনগণকে ধন্যবাদ। আমি বিজেপির সব সদস্যকে ধন্যবাদ ও সেলুট জানাই কঠোর পরিশ্রমের জন্য।

বিভাগ - : আন্তর্জাতিক

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন